দেশি মনিটর হিসেবে Walton এর WD238V03 Monitor টি কেমন! প্রায় দেড় বছরের অভিজ্ঞতা


(আমি এই মনিটরটি নিয়েছি Daraz থেকে প্রায় দেড় বছর আগে আমার Price পড়েছে ৳13,750 টাকা। নিচে বর্তমানের দামের Link পেয়ে যাবেন)

Monitor একটি গুরুত্বপূর্ণ Computer Part, যা আপনার কোম্পিউটারের Display, Video Playback এবং Gaming উপভোগের মাধ্যম হিসেবে ব্যবহার হয়। Walton একটি প্রসিদ্ধ Bangladeshi Brand, যা বিভিন্ন Electronics Product তৈরি করে এবং তাদের WD238V03 মনিটরটি একটি অন্যতম Product। নামি দামি অন্যান্য Brand এর মতোই Trendy Frameless Design এ তৈরি করা হয়েছে এই Monitor। এর Full Name হচ্ছে- Walton CiNEd সিরিজ এর WD238V03. এই ব্লগে আমরা Walton WD238V03 Monitor সম্পর্কে বিস্তারিত জানবো।

Unboxing:
প্রথমেই আমরা যাবো Unboxing এ চলুন দেখে নেই Box Content. 24inch Monitor টির সাথে গুরুত্বপূর্ণ Accessories এর মধ্যে প্রথমেই আছে একটি Power Adapter. Monitor Requirement অনুযায়ী এর Output Power 36Watt সমমানের 12Volt 3Ampere. AC Current Input দেওয়ার জন্য থাকছে একটি Stander Power Cable. একটি HDMI সিগনাল কর্ড বা Input Cable রয়েছে। সাথে থাকবে এই Stand টি Monitor রাখার জন্য এই দুটোকে Setup করে নিতে হয় এবং পেয়ে যাবেন একটি User Manual Guide.

Assembly Process:
ব্যবহার করার জন্য মনিটরটি এবার প্রস্তুত করে নিবো। Stand টি এখানে সঠিকভাবে বসিয়ে ইস্ক্রু দিয়ে আটকিয়ে দিতে হবে।

Monitor Input:
Monitor Input এর মধ্যে রয়েছে, HDMI port যা ব্যবহার উপযোগী ডিভাইসে কানেকশন এর জন্য ব্যবহার করা হয়। HDMI 1.4 এবং 2.0 Support করে। এরপর রয়েছে VGA input source. Headphone অথবা External Speaker এ Connection দিতে ব্যবহার করা হয় Audio In এই Port টি এবং সর্বোশেষে রয়েছে DC input port যেটাতে সরবরাহকৃত Power Supply মনিটরে দিতে ব্যবহার করা হয়।

Design and Size:
এই মনিটরে সুন্দর এবং স্লিম ডিজাইন রয়েছে, যা আপনার কার্যক্রমের স্থানে দেখতে Premium লাগবে।

Display:
এই ডিসপ্লেটি একটি High-performance Smart Multi-frequency Scanning Display. এতে Active-Matrix, Thin film transistor, Liquid Crystal Display রয়েছে। WD238V03 একটি ২৩.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, যা ১৯২০ x ১০৮০ রেজোলিউশন সাপোর্ট করে। এটি শার্প এবং জিব্রাল্টার প্রতিক্রিয়া সহ রঙবিচিত্র প্রদর্শন করে, যা মাল্টিমিডিয়া উপভোগে গুরুত্বপূর্ণ।

Bonus Features:
Slim এবং Frameless মনিটর হলেও, এটাতে Include করা হয়েছে Loud Speaker. এই অংশের ভিতরে রয়েছে 3Watt করে দুটি Speaker তাই আলাদা Speaker না কিনেও কাজ চালানো যায়। কেমন ছিলো এটার Audio Quality দেখুন এ অংশে...
সুবিধামতো Angle এ Set করে কাজ করা যায় সাধসন্ধে।

Control & Setting:
মনিটরটি কনট্রোল করার জন্য এর পিছনে পেয়ে যাবেন একটি Button যা দিয়ে Power On করার জন্য 3 সেকেন্ড ধরে রাখুন এবং মেনুতে Pop Up করার জন্য একবার Press করুন। সিলেক্টেড মেন্যুতে মান পরিবর্তনের জন্য / OSD মেন্যু পরিবর্তনের জন্য Button টি Up, Down এবং Left, Right এ Press করুন।

OSD Menu Control:
OSD Menu তে Control করা যাবে, A. Luminance এ- Brightness, Contrast, ECO Mode, DCR, এবং B. Image Setup, C. Color Setup, D. OSD Setup, E. Reset, F. Extra ইত্যাদি Control পাওয়া যাবে।

ওয়ালটন WD238V03 মনিটর ব্যবহার করার মাধ্যমে আপনি উচ্চ রেজোলিউশনের সুন্দর ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন, যা গেমিং, মাল্টিমিডিয়া উপভোগ এবং প্রফেশনাল কাজের জন্য উপযুক্ত। এর উল্লেখযোগ্য ফিচারগুলি একটি মূল্যবান প্যাকেজে উপলব্ধ করে, যা বাজারে জনপ্রিয় মনিটর হিসেবে এটি একটি গুরুত্বপূর্ণ অপশন হতে পারে। 24inch মনিটরের মধ্যে এটার দাম নাগালের মধ্যে। ভালো লাগলে কিনতে পারেন, Link:

No comments

Theme images by Radius Images. Powered by Blogger.