PIR Motion Sensor LED Bulb - মানুষ দেখলেই লাইটটি জ্বলে উঠবে

Watch the full Video to Know more-
 
আমি নিয়েছি দারাজ থেকে, আমার দাম পড়েছে, Subtotal: ৳408 টাকা, Delivery Fee: ৳105 টাকা, Total Saving: -৳45 টাকা, Total: ৳468 টাকা।
 
কিনার জন্য এখানে ক্লিক করতে পারেন-




"E27 Smart Night LED Light Bulb PIR Motion Sensor" একটি ইলেক্ট্রিক বাল্ব যা আপনার বাসা বা অফিসে ব্যবহার করার জন্য উপযুক্ত। এই বাল্বটির বিশেষ বৈশিষ্ট্য হলো এটি মোশন রেডার সেন্সর দ্বারা নিয়ন্ত্রিত, অর্থাৎ এটি আপনার উপস্থিতির উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে চালু বা বন্ধ হবে।

দেখতে সাধারণ লাইট এর মতো মনে হলেও এটা কোন সাধারণ লাইট না! আমার বাসায় কিভাবে এই লাইটটি বিদুং খরচ কমায় চলেন দেখা যাক। আপনার বাসার রেগুলার হোলডারে এই লইট সেটআপ করতে পারবেন, আমি এই লাইট টি সেটআপ করে দিলাম। দেখতে পারছেন এই লাইটটি জ্বলছিলো কিন্তু ঐই লাইটটি জ্বলছেনা, মজাটা এখানেই!

এখন দেথেন আমার ব্যালকনি টা কিন্তু পুরোপুরি অন্ধকার, আমি যখনি ব্যালকনিতে প্রবেশ করবো তখনই কিন্তু লাইটটা জ্বলে উঠলো। কারণ এইটা একটা Motion Sensor লাইট। এই লাইট তখনই জ্বলবে যখন অন্ধকারে ভিতরে এই লাইট এর আসে পাসে কেও নড়া চড়া করবে। যখন এই সেন্সর কোনও আবেগ বা গতি সনাক্ত করবে, বাল্বটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে।

এছাড়াও দিনের আলোতে বা আসেপাশে কোনো লাইট থাকলে কথনোই জ্বলবেনা, এখানে একটি লাইট জ্বলতেছে সে কারণে ওই লাইটটি বন্ধ হয়ে আছে। আমি যখন এই লাইটটি বন্ধ করে দিবো তখনিই ওই লাইটটি জ্বলে উঠবে।

আপনি এই বাল্বটির সময়সীমা এবং আলোর ইন্টেন্সিটি নিজে নির্ধারণ করতে পারেন, যাতে আপনি যদি চান তখন বাল্বটি চালু বা বন্ধ হবে। নড়া চড়া বন্ধ হলে লাইটটা আবার 1 থেকে 5 মিনিটের ভিতরে Automatic বন্ধ হয়ে যাবে, তাই বার বার সুইচ On/Off করার প্রয়োজন নেই।

মোশন রেডার সেন্সর একটি সুবিধাজনক উপকরণ, যা আপনার ঘরের বা অফিসের এলাকা পরিস্থিতি মনিটর করতে সাহায্য করে। এটি কোনও চেতনার প্রয়োজন ছাড়াই আপনার উপস্থিতি সংখ্যার মাধ্যমে আপনার পরিস্থিতি সম্পর্কে জানাতে সক্ষম।

PIR Motion Sensor LED Bulbএর মূল উদ্দেশ্য হলো, আপনার উপস্থিতি অনুসরণ করে আপনার আবশ্যক সময়ে প্রয়োজন অনুসারে বাতি On/Off করার সুবিধা প্রদান করা।

এমন ব্যলকনিতে, সিরির ঘরে, খামারে কিংবা চাইলে আপনি বথরোমেও ব্যবহার করতে পারেন এই লাইটটি। আমি নিয়েছি 9 Watt এর আলো মুটামুটি ভালোই হয় চাইলে আপনি আরো বেশি Watt এর লাইট নিতে পারেন তবে তখন Price টাও একটু বাড়বে।

No comments

Theme images by Radius Images. Powered by Blogger.