AMD Ryzen 5 5600G - বাংলাদেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রিত System Processor

বাংলাদেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রিত System Processor হচ্ছে AMD Ryzen 5 5600G. (আমি এই প্রসেসরটি নিয়েছি করোনার সময় তাই এর দাম অনেক বেশি পড়েছে কিন্তু র্বতমানে এর দাম প্রায় র্অধেক কমে গেছে।)

কিনার জন্য কিংবা Update Price জানতে-
 

AMD Ryzen 5 5600G একটি দ্রুত প্রসেসর যা Mainly Gaming এবং Technologyর জন্য ডিজাইন করা হয়েছে। এই প্রসেসরটির ভিতরে 6 কোর এবং 12 থ্রেড আছে, যা দ্রুত Performance এবং Multitasking ক্ষমতা প্রদান করে। Ryzen 5 5600G এর বেস ক্লক স্পীড 3.9 Gigahertz, এবং ম্যাক্সিমাম বুস্ট স্পীড 4.4 Gigahertz, যা Gaming and Technology জন্য অত্যন্ত উপযুক্ত।


এই Processor টি দিয়ে তাঁরাই PC Build করে থাকে, যারা কিনা Normally আলাদা GPU কিনে না। কারণ এই প্রসেসরের সাথে এসডি রেডিওন গ্রাফিক্স থাকে, যা গেমিং এবং মাল্টিমিডিয়া উদাহরণে দৃষ্টিপাত করে। গ্রাফিক্স ক্যাপাবিলিটিতা বেশ ভালো এবং High-resolution গেম খেলার জন্য উপযুক্ত।

Watch the full video on YouTube:


দেখতেই পাচ্ছেন, Processor টি এই মূহুর্তে আমার PC তে Setup করা আছে এবং সাথে আছে একটি Cooling Fan যেটা কিনা Processor টির সাথেই পেয়ে যাবেন। আর যেহেতু এই Processor টিতে Radeon Graphics আছে, তাই এই মুহূর্তে আপাতত আমি কোনো প্রকার Graphics Card ব্যবহার করিনি।

এই প্রসেসরটির সাথে 6 মেগাবাইট ক্যাচ থাকে, যা পারফরমেন্স এবং মেমোরি এক্সেস দ্বারা সাহায্য করে। এটি DDR4 মেমোরি সাপোর্ট করে এবং 65 ওয়াট থার্মাল ডিজাইন পাওয়া যায়, যা সিস্টেম কোলিং এবং ব্যাটারি লাইফ এর জন্য উপকারী।

বর্তমানে এর Price অনেকটা কমে গেলেও, আমি প্রায় দের বছর আগে এটি নিয়েছি, আমার Price পড়েছে- ৳22,500 টাকা।
Video Editing থেকে শুরু করে Game Live Streaming করতেছি এই Processor দের বছর Use করে। Multitasking, Video Editing কিংবা Live Streaming করে এই পর্যন্ত তেমন কোনো Major Issue পাইনি।

কিনার জন্য কিংবা Update Price জানতে-
 

No comments

Theme images by Radius Images. Powered by Blogger.